ঢাকা,রোববার, ৫ মে ২০২৪

উখিয়ায় বিদ্যুৎস্পৃষ্টে দুই লাইনম্যানের মৃত্যু 

কায়সার হামিদ মানিক, উখিয়া ::  উখিয়ায় বিদ্যুৎলাইনে কাজ করার সময় তারে স্পৃষ্ট হয়ে  পল্লীবিদ্যুতের দুইজন লাইনম্যানের মর্মান্তিক মৃত্যু হয়েছে। এসময় আহত হয়েছে আরো একজন। শনিবার দুপুরে উপজেলার রত্নাপালং ইউনিয়নের ভালুকিয়া তুলাতলি  এলাকায় এ ঘটনাটি ঘটে।

নিহত লাইনম্যানরা হলেন- ঠাকুরগাঁও জেলার পীরগঞ্জ থানার একান্নপুর গ্রামের মোক্তারুল প্রধানের ছেলে মোস্তাফিজুর রহমান প্রধান (২১)। এবং একই এলাকার কপিল উদ্দিনের ছেলে মাসুদ রানা (২২)। এসময় আরেকজন গুরুতর আহত হয়। তাকে দ্রুত উদ্ধার করে কক্সবাজার সদর হাসপাতালে ভর্তি করেছে।

সুত্রে জানা গেছে, ঠাকুরগাঁও জেলার এক ঠিকাদারি প্রতিষ্টান বিদ্যুতের লাইন স্থাপনের কাজ পান। দীর্ঘদিন ধরে উক্ত ঠিকাদারি প্রতিষ্টান তাদের নিজস্ব লোক দিয়ে নতুন লাইনের কাজ শেষ করেন। শনিবার নতুন বিদ্যুৎ লাইনে সংযোগ দিতে গিয়ে  ৩জন লাইনম্যান খুটিতে উঠে। তখন বিদ্যুৎস্পৃষ্টে হয়ে ২জন ঘটনাস্থলে মারা যায়। আরেকজন ভাগ্যক্রমে বেঁচে গেলে অবস্থা বেগতিক বলে জানিয়েছেন প্রত্যক্ষদর্শীরা।

উখিয়া থানার ওসি (তদন্ত) নুরুল ইসলাম মজুমদার এর সত্যতা স্বীকার করে বলেন, নিহত দুইজনই বিদ্যুতের কাজ করছি। এসময় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মারা যায়। কোন অভিযোগ না থাকায় ময়না তদন্ত ছাড়া লাশ  দাফনের জন্য পরিবারের  কাছে হস্তান্তর করা হয়েছে।

এ ব্যাপারে উখিয়া জোনাল অফিসের ডিজিএম গোলাম সরওয়ার মুর্দেশ জানান,  মূলত এরা ২জনই ঠিকাদারের নিজস্ব লাইনম্যান। আমাদের অফিসের স্টাফ  নই।

তিনি বলেন, তারা ৩জন শনিবার নিজের উদ্যোগে কাজ করার জন্য খুটি উঠে। তখন বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ঘটনাস্থলে দুইজন মারা যায়। একজন গুরুতর আহত হয়।

পাঠকের মতামত: